সংবাদ শিরোনাম
আদমপুরবাসী গতবার যেভাবে ভোট ও সহযোগিতা করেছেন আশা করি এবারও ভোট দিয়ে বিজয়ী করবেন ;লুৎফর রহমান মুকাই আলী আহ্সান উল্লাহ্ মাস্টারের শাহাদাত বাষির্কীতে বাউবির শ্রদ্ধা খিরাতলা-কাঞ্চনপুরবাসী আমার পরিবারের মানুষ; লুৎফর রহমান মুকাই আলী নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক ছাপার ঘটনায় কসবা নির্বাচন অফিসারকে বদলি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের হত্যাকাণ্ড বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের পদযাত্রা পরপারে চলে গেলেন পরোপকারী কুরিয়া প্রবাসী কাজী শাহ আলম মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন

পরপারে চলে গেলে প্রখ্যাত অর্থনীতিবিদ ড. আকবর আলী খান

পরপারে চলে গেলে প্রখ্যাত অর্থনীতিবিদ ড. আকবর আলী খান

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃতি সন্তান ড. আকবর আলী খান ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ — রাজিউন)।
বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) রাত ১০টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।
পারিবারিক সূত্রে জানা, প্রখ্যাত এ অথনীতিবিদ অর্থনীতিবিদ ড. আকবর আলী খান আজ রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে দ্রুত অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নেওয়া হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকও তাকে মৃত ঘোষণা করেন।
উল্লেখ্য, ড. আকবর আলী খান ১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলার রসুল্লাবাদ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। গ্রামেই কেটেছে তার শৈশব ও স্কুল জীবন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস, কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও পিএইচডি গবেষণাও করেন অর্থনীতিতে। পড়াশোনা শেষে একজন বিচক্ষণ আমলা হিসেবে তিনি পেশা জীবন শুরু করেন এবং মন্ত্রী পরিষদ বিভাগের সচিব হিসেবে সরকারি চাকুরী জীবন শেষ করেন। এছাড়াও তিনি দুটো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতাও করেছেন। একজন সৎ মানুষ হিসেবে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনকালে প্রতিবন্ধকতার মুখে পদত্যাগ করেছিলেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com